শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আগুন পুড়ছে সুন্দরবন, নেভানোর আপ্রাণ চেষ্টা। কালের খবর জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক – শিপ্রা রানী দে। কালের খবর জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংরক্ষিত মহিলা সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানান তারুণ্যের অহংকার আবিদ হাসান রুবেল। কালের খবর কক্সবাজারে সাইফুল বাহিনীর প্রধান গ্রেপ্তার। কালের খবর তাড়াশে ইরি বোরো ধান কাটা শুরু। কালের খবর কাজ করতে গিয়ে বাড়িতে ফিরলো শ্রমিকের লাশ!। কালের খবর কুষ্টিয়ায় পানি সংকটে খাদ্য উৎপাদনে বিপর্যয়ের শঙ্কা। কালের খবর ডেমরায় ৬৭ নং ওয়ার্ডের মেহনতি মানুষের মাঝে খাবার পানি, স্যালাইন বিতরণ করেন জননেতা তৌফিকুর রহমান শাওন। কালের খবর যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেলের বিরুদ্ধে মামলা। কালের খবর সাতক্ষীরায় মহান মে দিবস উপলক্ষে র‍্যালী। কালের খবর
ছোট বোন শেখ রেহানাকে সঙ্গেঁ নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা। কালের খবর

ছোট বোন শেখ রেহানাকে সঙ্গেঁ নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা। কালের খবর

 

আসাদুজ্জামান বাবুল, গোপালগঞ্জ থেকে, কালের খবর :  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুষ্পস্তবক অর্পণের পর প্রধানমন্ত্রী, মহান নেতা বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।
মঙ্গলবার (১৫ আগস্ট) বেলা ১১টা ৫৪ মিনিটের সময় ছোট বোন শেখ রেহানাকে সঙ্গেঁ নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী।
এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গাড অব অনার প্রদান করেন। এ সময় বিউগলে করুন সুর বেজে ওঠে।
পরে ৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের সকল সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে পবিত্র ফাতেহাপাঠ, বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী। এরপর দলীয় প্রধান হিসেবে কেন্দ্রিয় আওয়ামীলীগের নেতাকমী ও মন্ত্রীদের সঙ্গেঁ নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা। এরপর, গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামীলীগ, কোটালীপাড়া উপজেলা আওয়ামীলীগ, মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগ ও কাশিয়ানী উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগীগ, সেচ্চাসেবকলীগ, মহিলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দও সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় শ্রদ্ধাজ্ঞলীর ফুলে ফুলে ঢেকে যায় জাতির পিতার সমাধি।পরে, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। তারপর, দুপুরের দিকে দলীয় ও স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে জেলা প্রশাসন আয়োজিত বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্সে মসজিদে আয়োজিত মিলাদ মাহফিলে বঙ্গবন্ধু ভবনে থেকে অংশ নেন প্রধানমন্ত্রী। মিলাদ মাহফিলে বঙ্গবন্ধুসহ ৭৫ সালের ১৫ আগষ্ট নিহত এবং মহান মুক্তিযুদ্ধে আত্নদানকারী শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। জোহরের নামাজ ও মধ্যাহ্নভোজের বিরতি শেষে তিনি ঢাকার উদ্দেশে হেলিকপ্টারযোগে টুঙ্গিপাড়া ত্যাগ করেন প্রধানমন্ত্রী। এরআগে বেলা সাড়ে ১১টার দিকে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া হ্যালিপ্যাড়ে এসে পৌছে সেখান থেকে গাড়ীযোগে ১১টা ৩৭ মিনিটের সময় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু সমাধি কমপ্লেস্কে পৌছান।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com